গ্রাফিক এবং ওয়েব ডিজাইনারদের জন্য ইন্সপিরিশনাল রিসোর্স

02/09/2016

ডিজাইনারদের ডিজাইনের জন্য প্রয়োজন প্রচুর ইন্সপিরিশন। ইন্সপিরিশন মেধাকে শান দেয় আর সাহায্য করে নিত্ত নতুন ডিজাইন করার জন্য চিন্তার বিকাশ ঘটাতে। বিশেষজ্ঞরা এমনই সেরা দশটি সাইট কে ডিজাইনারদের ইন্সপিরিশন এর জন্য নির্বাচন করেছে।

GT Eesti Typeface

টাইপফেস এর চিত্রাঙ্কন নিয়ে একটি ভিজুয়াল গল্প তুলে ধরা হয়েছে এই ভিন্নধর্মি সাইটটিতে। যার শেকড় গাঁথা হয়েছিল ১৯৪০ সালে সোভিয়েত রাশিয়ায় আর ২০১৬ তে সুইজারল্যান্ডে এসে পুনর্জন্ম হয়েছে।

Claudio Guglieri

ফটোগ্রাফিকে মাধুর্যমন্ডিত করা, খালি জায়গা বা হোয়াইট স্পেস এর সাথে লেখনির সমন্বয় গঠন কত নৈপুণ্যের সাথে করা যায় সেটা শিখে ফেলতে পারেন এই সাইট টি থেকে।

Swiss in CSS

সিএসএসের সাহায্যে এনিমেটেড পোস্টার ডিজাইনের কারসাজি দেখতে পারেন এই সাইটের হোম্পেজে থেকে। সাথে আন্তর্জাতিক টাইপোগ্রাফিক স্টাইলটাও রপ্ত করে ফেলতে পারেন।

V&A Design a Wig
নিজের উইগ বা পরচুলার ডিজাইন যদি নিজেই করে ফেলা যায় তাহলে বেশ ভালোই হয় তাই না? ইন্টারেক্টিভ সব টুলস ব্যাবহার করে সহজে একটি উইগ ডিজাইন করে ফেলার এক্সপেরিয়েন্স করে ফেলতে পারেন এই সাইট থেকে।

Typographics

যারা টাইপ নিয়ে ডিজাইন বা কাজ করতে ভালোবাসে তাদের জন্য তৈরী করা হয়েছে এই সাইটটি। যেখানে ডিজাইনের উৎসব, ওয়ার্কশপ এবং বিভিন্ন ইভেন্টস সম্পর্কে তথ্য জানা যাবে। ফন্টের ব্যাবহারবিধি এবং কৌশলগত দিকগুলো সম্পর্কে জানতে দেখতে পারেন এই সাইট টি।

Simple Icons

আইকন এর ভান্ডার ডিজাইনারদের জন্য একটি জরুরী বিষয়। সহজেই সার্চ করে নামকরা ব্র্যান্ডগুলোর SVG icon

পেতে এই সাইটটি অতুলনীয়।

AllTheFreeStock

ফ্রি ফ্রি ফ্রি! ঠিক ধরেছেন। একদম ফ্রিতে ইমেজ, ভিডিও, মিউজিক, টেমপ্লেট, আইকন এবং আরো অনেক কিছু একসাথে একটি জায়গা থেকে পেলে আর কি লাগে! দ্রুত ভিজিট করে ফেলুন আর লুফে নিন আপনার ফ্রি স্টাফগুলো!

The Ten Most Popular Web Fonts of 2015

২০১৫ সালের সেরা ওয়েব ফন্টগুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এই সাইট টি থেকে। শুধু তাই নয়, ২০১৬ এর বেস্ট ফন্ট গুলো সম্পর্কেও ধারনা পেয়ে যাবেন এখান থেকে।

Best Website Design Award

প্রতিদিন যে সাইট গুলো সেরা তালিকায় উঠে আসছে তা জানার জন্য এই সাইট টাতে ঢু দিতে পারেন।

Source – HowDesign

Jeba Afrin – Techwriter