১৩ জানুয়ারি ঢাকায় হতে যাচ্ছে ৩য় “ইউ এক্স ডিজাইন” বুটক্যাম্প।

12/20/2017

রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে আগামী ১৩ জানুয়ারি ইউএক্স ও ডিজাইন থিংকিং বিষয়ক বুটক্যাম্পটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইন্টারনেট ও সফটওয়্যার ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং ইউজার কেন্দ্রিক গবেষণা ও প্রশিক্ষণবিষয়ক প্রতিষ্ঠান ইউজারহাব এই নিয়ে তৃতীয়বারের মতো বুটক্যাম্পটির আয়োজন করছে।

ইউজারহাবের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সহপ্রতিষ্ঠাতা নিলীম আহসান জানান, আমাদের আগের ইউএক্স বুটক্যাম্পগুলোয় অংশ নেয়াদের মধ্যে ৬০ শতাংশের বেশি ছিলেন প্রফেশনালরা। দেশের বিভিন্ন অঞ্চলের আরো বেশিসংখ্যক মানুষকে ইউএক্স ডিজাইনে অভিজ্ঞ করে তুলতে এ বুটক্যাম্পের আয়োজন করা হচ্ছে।

ইউএক্স বুটক্যাম্প ২০১৮-এর প্রধান প্রশিক্ষক ওয়াহিদ বিন আহসান বলেন, প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকার জন্য হিউম্যান-সেন্টার্ড ইনোভেশনের বিকল্প নেই। আমাদের সবসময় ইউজারদের সমস্যা নিয়ে গবেষণা করতে হবে, তাদের মতো করে ভাবতে হবে।

ইউএক্স বুটক্যাম্পটি দিনব্যাপী আয়োজন করা হবে। প্রথম অংশে থাকছে বক্তারা ইউজার এক্সপেরিয়েন্স ও হিউম্যান সেন্টার্ড ডিজাইনের গুরুত্ব ও ইউএক্স ডিজাইনে ক্যারিয়ার ডেভেলপমেন্ট নিয়ে আলোচনা।

এ সেশনে বক্তব্য দেবেন বিডি জবসের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর, সিএক্সও ও ইউজারহাবের কোফাউন্ডর  ওয়াহিদ বিন আহসান, ইউজারহাবের নিলীম আহসান এবং ডঃ খন্দকার আব্দুল্লাহ আল মামুন সহযোগী অধ্যাপক সিএসই ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি । এরপর ডিজাইন থিঙ্কিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে।

ইউএক্স বুটক্যাম্পের আয়োজন ও সার্বিক ব্যবস্থাপনায় আছে ইউজারহাব (Userhub), ওয়ার্কশপ পার্টনার ইউএক্স স্যাটারডে উইথ ওয়াহিদ (UXSaturdayWithWahid) ও মিডিয়া পার্টনার টেকমরিচ (Techmorich)

বুটক্যাম্পে যোগ দিতে অনালাইনে ৮ই জানুয়ারি পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে www.theuserhub.com/uxbc201 ঠিকানায়।

Tech Writer
Techmorich