এবার শোবার ভঙ্গি সনাক্ত করবে আপনার ব্যাক্তিত্ব!

February 8, 2017

এখন আপনার  শোবার ভঙ্গী বলে দেবে আপনি কেমন ব্যাক্তিত্বের মানুষ। সম্প্রতি একদল গবেষক কিছু তথ্য অনুসন্ধান করে দেখেছে শোবার ভঙ্গির উপর বিভিন্ন মানুষের ব্যাক্তিত্বের প্রতিফলন ঘটে।

শোবার ছবিগুলি দেখে মিলিয়ে নিতে পারেন আপনি কোন ব্যাক্তিত্বের অধিকারী –

১.আপনি যদি হাঁটু/পা বের করে দেওয়া ছাড়া ঘুমোতে না পারেন তাহলে আপনি একজন শান্ত এবং নির্ভরযোগ্য ব্যাক্তি। আপনার দ্বারা কোন অপরাধ করানো সম্ভব নয়। আপনি আপনার ভবিষৎ নিয়ে ভীত নন। আপনি আপনার চরম দুঃখের সময় ও হাসতে জানেন,এবং বস্তুত আপনার জীবনে ঘটা সেই সমস্যা এবং পরিবতন  গুলোর সাথে সমন্বয় করার চেষ্টা করেন।

২.যদি আপনার মাথা এবং হাঁটু একসাথে করে শোবার অভ্যাস থাকে তাহলে আপনার প্রয়োজন নিরাপত্তা,আপনাকে বোঝা এবং সহানুভূতি।এমন অবস্থায় যদি আপনি পাক দেন তাহলে আপনি আপনার আশপাশের সমস্যা গুলো থেকে দূরে থাকার চেষ্টা করছেন। আপনার জ্ঞান এবং শক্তির সবচেয়ে ভাল পরিচয় হবে যদি আপনি ছবি আকা,নৃত্য শেখা বা গান শেখার মধ্যে নিজেকে মগ্ন করে তোলেন।

৩. আপনি যদি আপনার পেটের ওপর ভর দিয়ে হাত এবং পা ছড়িয়ে দিয়ে শয়ন করেন তাহলে আপনার মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। আপনি হবেন আবেগ প্রবন এবং আপনার মধ্যে থাকবে প্রবতন অর্থাৎ নতুন কিছু আরম্ভ করার ক্ষমতা। আপনাকে নিজের ব্যাক্তিগত জীবন এ এই দুইটি বিষয় এর উপর ভারসাম্য রক্ষা করে চলতে হবে। আপনি সম্ভবত সব কাজের পরিকল্পনা আগে থেকে করতে পচ্ছন্দ করেন এবং মোটেও বিষ্ময় পচ্ছন্দ করেন না।আপনার অধ্যাবসায় এর ক্ষমতা আপনাকে সাফল্যের শীর্ষে নিয়ে যাবে।

৪.আপনি যদি আপনার পীঠের উপর সোজা হয়ে শুয়ে থাকেন তাহলে আপনি বস্তুত আপনার জীবনকে প্রকৃতভাবেই ভালবাসেন। আপনি এমন একজন ব্যাক্তি যিনি সবার মাঝে মধ্যমণি হয়ে থাকতে পছন্দ করেন এবং ভাল সঙ্গ পছন্দ করেন। আপনি নিরিবিচ্ছিন্নভাবে কাজ করতে পচ্ছন্দ করেন কিন্তু বিচার বিবেচনা করে এবং সর্বদা সত্য কথা বলে। যে সকল ব্যাক্তিরা এই পদ্ধতিতে শয়ন করেন তারা খুবই শক্ত ব্যাক্তিত্ব সম্পন্ন হয়।

৫.আপনি যদি সৈনিক এর মত সাবধান অবস্থায় নিজের কাধের বলে শয়ন করেন তাহলে আপনি সম্ভবত  একজন সুশৃঙ্খলিত ব্যাক্তি। তারা জানে তাদের জীবনের লক্ষ কি এবং সেটি তারা একাগ্রচিত্তে অজন এর চেষ্টা করে। আপনি হতে পারেন কঠোর, সুবুদ্ধিমান এবং চাহিদাসম্পন্ন। আপনার চাহিদা আপনার কাছে সব কিছুর উর্ধে।

৬.আপনি যদি সারস পাখির মত এক পা উঁচু করে শয়ন করেন তাহলে হয়ত আপনি সাহসী ব্যাক্তিত্তসম্পন্ন যেটি আপনার দুঃসাহসি কাজ দ্বারা প্রকাশ পায়। আপনার মেজাজ এত দ্রুত পাল্টায় যে আশপাশের মানুষ বিভ্রান্ত হয়ে যায়। জীবনের যে কোন সাধারন  কাজ অনেক বাছবিচার করে করেন।আপনি অবশ্যয় যেটি নিবাচন করেন সেটার স্থায়িত্ব চান।আপনি অবশ্যয় শান্ত, শান্তি প্রিয় এবং চিন্তাপ্রবন।  যদি আপনি এই একধিক উপায়ে শয়ন না করেন তাহলে অবশ্যয় আপনি ব্যাতিক্রম মুখ এবং ব্যাতিক্রমি ব্যাক্তিত্ব যা আপনার নিজেরও ধারনার বাইরে।

Al Tashrif Amin
Techwriter