টেকমরিচ এ লিখুন

11/15/2017

টেকমরিচ বাংলা ভাষায় টেকনোলজি, বিজ্ঞান, ডিজাইন, ইনোভেশন, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এবং ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন সমসাময়িক বিষয়াবলীর উপর একটি সম্বৃদ্ধশালী অনালাইন ম্যাগাজিন। টেকনোলজির উপর বাংলাদেশে সম্পূর্ণ ব্যতিক্রমী কন্টেন্ট সাইট হিসেবে টেকমরিচ দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। এর অন্যতম উদ্দেশ্য দেশে ভালো মানের টেক কন্টেন্ট রাইটার তৈরী করা, লেখকদের পরিচিতি বাড়িয়ে তোলা এবং পাশাপাশি তাদের অর্থ উপার্জনের সুযোগ করে দেয়া। তাই আপনি যদি পরিচিত হতে চান একজন সেরা কন্টেন্ট রাইটার হিসেবে তাহলে আর দেরী না করে শুরু করে দিন আপনার সৃজনশীলতার চর্চা।

লেখক হওয়ার নিয়ম:

টেকমরিচের ফেসবুক পেইজে লাইক দিন এবং আমাদের ফেসবুক টেক কন্টেন্ট রাইটার গ্রুপে সদস্য হউন। কমপক্ষে আপনার ৫০ জন ফেসবুক ফ্রেন্ডকে আমাদের ফেসবুক পেইজে আমন্ত্রণ পাঠান। এরপর টেকমরিচের টুইটার এবং গুগোল প্লাস, লিঙ্কড ইন-পেইজ ফলো করুন।

  1. টেকমরিচ সাইটে ভিজিট করে ৫ টি লেখা আপনার ফেইসবুক প্রোফাইল, টুইটার, গুগোল পেজে শেয়ার করুন। এভাবে আপনি আমাদের লেখক হওয়ার প্রাথমিক যোগ্যতা অর্জন করবেন।
  2. আপনার লিখা শুরু করার আগে আমাদের Techmorich সাইট ভিজিট করে কন্টেন্টগুলো সম্পর্কে একটি সার্বিক ধারনা নিন।
  3. এবার ৬০০-৮০০ শব্দের মধ্যে ৩টি সম্পূর্ণ মৌলিক লিখা আমাদের মেইল করুন এই ঠিকানায় – techmorich[at]gmail.com
    আপনার লেখার মান ও মৌলিকতা বিবেচনার স্বাপেক্ষে আর্টিকেলগুলো প্রকাশ করা হবে। কোন লেখা সরাসরি কপি-পেস্ট প্রমাণিত হলে সাইট থেকে আজীবনের জন্য ব্যান করা হবে। লেখার বিষয়বস্তু আপনি নিজে পছন্দ করতে পারেন বা আমরা আপনাকে গাইড করতে পারি।
  4. ৩য় লেখা থেকে আপনার পেমেন্ট গণনা শুরু হবে। লেখার মান অনুযায়ী কমপক্ষে প্রতি (৭০০ শব্দের) লেখার জন্য ১০০ টাকা করে পাবেন। পেমেন্ট মাসিক ভাবে প্রদান করা হবে। যে মাস থেকে লিখা শুরু করবেন তার পরের মাস থেকে যতগুলো আর্টিকেল ততগুলোর টাকা এক সাথে দেয়া হবে। পেমেন্ট নেয়ার জন্য বিক্যাশ অথবা সরাসরি অফিসে এসে পেমেন্ট নিতে পারবেন।
  5. নিয়মিত লেখককে সপ্তাহে নুন্যতম ৩ টি করে লিখা জমা দিতে হবে।
  6. এছাড়া নিয়মিত লেখককে বাধ্যতামূলকভাবে প্রকাশিত নিজের লেখা এবং অন্যদের লেখা সোশ্যাল মিডিয়া গুলোতে শেয়ার দিতে হবে। পাশাপাশি ওয়েব সাইটে এবং সোশ্যাল মিডিয়া পেজগুলোতে নিয়মিত গঠনমুলক মন্তব্য করতে হবে।
  7. দেশের প্রচলিত আইনবিরোধী কোন ধর্ম, ব্যক্তি বা প্রতিষ্ঠান, রাজনীতি অথবা সরাসরি দেশকে কটাক্ষ করে কিছু লেখা যাবে না।

টেকমরিচের সাইটের উন্নয়নের জন্য যেকোন প্রকার গঠনমূলক আলোচনা, সমালোচনা, মতামত সাদরে গ্রহণ করা হবে। মনে রাখবেন টেকমরিচের মাধ্যমে আপনাকে দেশ বিদেশের সকল পাঠক একজন টেক রাইটার হিসেবে চিনবে এবং জানবে। নিজেকে একজন সেরা রাইটার হিসেবে পরিচিত করে তোলার দায়িত্ব আপনার। আপনাকে যেকোন প্রকার সহযোগিতা করার জন্য পাশে আছে টেকমরিচ টিম। আপনার যাত্রা সুন্দর হোক!