১৪০ অক্ষর এর সীমাবদ্ধতা পার হতে চলেছে Twitter

09/30/2015

Social Networking সাইট গুলোর একেকটির ফাংশনালিটি একেকরকম। এর মধ্যে Twitter এর বেঁধে দেয়া 140 অক্ষরে টুইটে সন্তুষ্ট ছিল না ইউজাররা। মনের ভাষা প্রকাশের জন্য এই ১৪০ অক্ষর যথেষ্ঠ নয়। ফেসবুকের সাথে পাল্লা দিয়ে মাইক্রোব্লগিং সাইট Twitter  সরে আসতে যাচ্ছে ধরাবাধা নিয়ম থেকে। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট Re/Code এক প্রতিবেদনে জানিয়েছে টুইটার নতুন একটি সেবা তৈরি করতে যাচ্ছে যাতে ব্যবহারকারীরা ১৪০ অক্ষরের বেশি লিখতে পারবে।

Re/Code আরো জানিয়েছে, টুইটারের নির্বাহীরা টুইটে অক্ষর সংখ্যা পরিবর্তন আনার সাথে সাথে লিংকের অক্ষর বাদ দেওয়ার কথাও ভাবছেন। এ বছরের এপ্রিল থেকে জুন এই তিন মাসে টুইটার ব্যবহারকারী বাড়ার হার গত দুই বছরের চেয়ে সবচেয়ে কম ছিল। টুইটার এমন একটি সময়ে তাদের পরিবর্তনের কথা ভাবতে যাচ্ছে যখন এর ব্যবহারকারী বাড়ানোর জন্য আপ্রাণ চেষ্টা করছেন কর্মকর্তারা।

অনেক Twitter  User ও Developer মনে করছেন, ১৪০ অক্ষর বাদ দিয়ে পুরোপুরি ফেসবুকের মতো স্ট্যাটাস​ দেওয়ার সুবিধা চালু করতে পারে টুইটার যেখানে শব্দসীমা নির্ধারিত থা​কবে না। তবে টুইটারের নতুন সেবা কেমন হবে সে সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি রি/কোড। বর্তমানে ব্যবহারকারীদের কাছে টুইটারকে আরও সহজ করতে ও বেশিক্ষণ ব্যবহারকারীকে ধরে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে টুইটার কর্তৃপক্ষ।

Tech Writer – Techmorich