স্টার্টআপদের জন্য সহজ কিস্তিতে সলুশ্যন দিচ্ছে ইউজারহাব!

April 16, 2016

বর্তমান বিশ্বের বড় বড় ইনোভেশন গুলোর বেশীরভাগই  স্টার্টআপ কোম্পানিগুলোর হাত ধরে আসছে। এ কথা বলার অপেক্ষা রাখে না যে, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে স্টার্টআপ কোম্পানিগুলো অনেক গুরুত্বপূর্ন  ভুমিকা পালন করছে। যখনই একটি আইডিয়া মার্কেটে হিট করছে তখনি আরো কয়েকটি প্রতিদ্বন্দ্বী নতুন আইডিয়া নিয়ে দাঁড়িয়ে যাচ্ছে। তবে এর মধ্যে তারাই সফলতার মুখ দেখছে যারা মানুষের সেবা কিংবা প্রত্যহ কাজে লাগে এরকম উপযুক্ত প্রডাক্ট বানাতে পারছে।

কিন্তু সারা বিশ্বে যখন জায়ান্ট সব স্টার্টআপ কোম্পানি তাদের মানসম্মত প্রোডাক্ট নিয়ে চরম কম্পিটিশনের মধ্যে দিয়ে ছুটছে, তখন বাংলাদেশ কি সঠিকভাবে তাদের সাথে তাল মিলিয়ে চলতে  পারছে? আমাদের দেশেও অনেক মেধা আছে যাদের তুখোড় সব আইডিয়া অবশ্যম্ভাবীভাবে পৃথিবী বদলে দেয়া ইনোভেশনের অংশ হতে পারে।

বাংলাদেশের প্রতিটি প্রান্তের ছোট বড় সকল স্টার্টআপ কোম্পানিগুলোকে তাদের আইডিয়াকে ডিজিটালি রুপান্তর করার মাধ্যমে সাহায্য করতে চায়  “ইউজারহাব”।  ইউজারহাবে’র সহ প্রতিষ্ঠাতা নিলীম আহসান বলেন, “আমাদের দেশে প্রচুর মেধাবী তরুন তরুনীরা আছে যারা চমৎকার সব আইডিয়া নিয়ে কাজ করতে চায়। তাদের আইডিয়াগুলোকে ডিজিটালি বাস্তবায়নের জন্য প্রয়োজন ইউজার সেন্ট্রিক ডিজাইন, রিসার্চ, কিংবা ওয়েব বা মোবাইল অ্যাপ্লিকেশন সফটওয়্যার।  কিন্তু ভালো মানের একটি অ্যাপ্লিকেশন বা প্রোডাক্ট বেশীরভাগ সময়ই ব্যয়বহুলতার কারনে ইঙ্কমপ্লিট থেকে যায়। তাই আমরা তাদের সহজ কিস্তির মাধ্যমে সুযোগ করে দিতে চাই। আইডিয়াগুলোকে প্রপার রিসার্চ এর মাধ্যমে আরো ম্যাচিউড়ড আকারে মানসম্মত এবং ইউজার ফ্রেন্ডলি প্রোডাক্ট ডেভেলপ করে কিভাবে তারা তাদের লক্ষ্যে পৌছাতে পারে সে বিষয়েও আনুষঙ্গিক সহায়তা করব। ”

স্টার্টআপদের জন্য এটা নিঃসন্দেহে একটি সুবর্ন সুযোগ। যারা আইডিয়া নিয়ে বসে আছেন, কিন্তু ভেবে পাচ্ছেন না কিভাবে শুরু করবেন তারা বিস্তারিত আলোচনার জন্য যোগাযোগ করতে পারেন ইউজারহাবের এই ঠিকানায় ।

ইউজারহাবের স্টার্টআপ সলুশ্যন জানতে । 

 


Rifat Ara
– Content Analyst