ওয়াসিকা’র স্বপ্ন CG Artist হওয়া

10/28/2015

টেকমরিচের আজকের আর্টিস্ট “ওয়াসিকা নাহার”। ওয়াসিকা আর্কিটেকচার নিয়ে পড়াশোনা করছে ঠিকই কিন্তু তার মধ্যে রয়েছে CG Artist (Computer Graphics) হবার এক প্রচণ্ড ইচ্ছেশক্তি। কোনরকম প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই, সম্পূর্ণ নিজের ইচ্ছেয় একা একা শিখেছে ডিজিটাল আর্ট।  তার ডিজিটাল ড্রইং গুলো বেশীরভাগই ক্যারেক্টার নিয়ে। চলুন পরিচিত হই ওয়াসিকার সাথে।

ওয়াসিকা নাহার (Waseka Nahar)

আমি একজন freelance Artist and an Illustrator.
আমি ছোটবেলা থেকেই আঁকতে ভালোবাসি। ২০০৮ সাল থেকে আমি ডিজিটাল পেইন্টিং শুরু করি। স্কুলের পড়াশোনার চাপ থাকার ফলে ইচ্ছে থাকা সত্ত্বেও আমি আমি খুব একটা সিরিয়াসলি সময় দিতে পারিনি। বর্তমানে আমি আর্কিটেকচার নিয়ে পড়াশোনা করছি। ড্রিইং বা পেন্টিং এর উপর আমার কোন প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। যতটুকু শিখেছি সবটাই আমার নিজে থেকে।

আমি আঁকার প্লাটফর্ম হিসেবে ফটোশপ আর ইলাস্ট্রেটরকেই বেছে নিয়েছি। আমার লক্ষ্য বড় হয়ে একজন CG Artist হওয়া । এবং ইচ্ছে আছে এনিমেশন নিয়ে কাজ করার।

একজন আর্টিস্ট হিসেবে আমি বাংলাদেশে যে সমস্যাগুলো ফেস করি তার মধ্যে অন্যতম হচ্ছে এ দেশে আর্ট বা ইলাস্ট্রেশন এখনও সেভাবে জনপ্রিয় হয়ে উঠেনি। আর সেজন্যই হয়ত বাহিরের দেশগুলোর মতো সেরকম সঠিক মূল্যায়ন পাওয়া যায় না।

নতুনদের উদ্দেশ্যে বলতে চাই, “Never stop painting and take it seriously! Know what you want and go for it even if sometimes people around you discourage you. ”

Keep updated with Waseka’s FB Page – Waseka’s Artwork


Tech Reporter
– Techmorich