নভেম্বরে ঢাকায় অনুষ্ঠীত হতে যাচ্ছে দেশের প্রথম “ইউএক্স বুটক্যাম্প”!

10/31/2016

৫ই নভেম্বর ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের প্রথম “ইউএক্স ডিজাইন” বুটক্যাম্প। দিনব্যাপী এই প্রশিক্ষণমূলক বুটক্যাম্পটি আয়োজন করেছে ডিজাইন গবেষণা ও প্রশিক্ষণদানকারী প্রতিষ্ঠান ইউজারহাব (ইউজার স্টাডি এন্ড এক্সপেরিএন্স রিসার্চ হাব) ও ইউএক্স শেখার আন্তর্জাতিক ই-লার্নিং প্লাটফর্ম লার্ন ইউএক্স।

বিশ্ব সাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিতব্য দেশের প্রথম ইউএক্স ডিজাইন বুটক্যাম্পে দিনব্যাপী ইউএক্স ডিজাইন বিষয়ক সেমিনার ও কর্মশালার আয়োজন করা হয়েছে। আয়োজক প্রতিষ্ঠান  ইউজারহাব এর প্রধান নির্বাহী ও সহপ্রতিষ্ঠাতা নিলীম আহসান বলেন, “আমরা ২০১১ সাল থেকে ব্যাবহারকারীর অভিজ্ঞতা উন্নয়নে গবেষণা ও প্রশিক্ষণমূলক কাজ করে আসছি। দেশের প্রথম ইউএক্স ডিজাইন বিষয়ক এই বুটক্যাম্পটিতে ২০০ শিক্ষার্থী, ফ্রিল্যান্সার, পেশাদার ডিজাইনার, প্রোজেক্ট ম্যানেজার, ডেভেলপারসহ ইউজার এক্সপেরিএন্স এ ক্যারিয়ার গড়তে আগ্রহীরারা দিনব্যাপী ইউএক্স ট্রেইনিং গ্রহণ করবে”। তিনি আরো বলেন, “বিশ্ববাজারে ইউএক্স প্রফেশনালদের চাহিদা বেড়েই চলেছে। আমাদের দেশের ছেলেমেয়েরা ইউএক্স ডিজাইন এ দক্ষ্যতা অর্জন করে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে, এটাই আমাদের প্রত্যাশা”

ইউজারহাবের  ডিজাইন ও গবেষণা প্রধান, সহপ্রতিষ্ঠাতা ও ইউএক্স বুটক্যাম্পের প্রশিক্ষণ পরিচালক ওয়াহিদ বিন আহসান বলেন “ভালো ইউজার এক্সপেরিএন্স (ব্যবহারকারীর অভিজ্ঞতা) এর জন্য ব্যবহারকারীর প্রয়োজন, আকাঙ্ক্ষা, সীমাবদ্ধতা ইত্যাদি গবেষণা করে ডিজাইন করার বিকল্প নেই। ইউএক্স বুটক্যাম্পে আমরা সঠিক নিয়মে ইউএক্স ডিজাইন কিভাবে করা যায় এবং কিভাবে ইউএক্স ডিজাইনে ক্যারিয়ার গঠন করে এগিয়ে নিতে পারি তা জানবো ও ব্যাবহারিক ইউএক্স ডিজাইন শিখবো।“

ইউএক্স বুটক্যাম্পটিতে ইন্টারেক্টিভ কি-নোট সেশন ও ইউএক্স ওয়ার্কশপ পরিচালনা করবেন ওয়াহিদ বিন আহসান (সিএক্সও, সহপ্রতিষ্ঠাতা – ইউজারহাব), নিলীম আহসান (সিইও, ইউজারহাব), অমিত শীল অমি (লেকচারার, আই আই টি, ঢাকা বিশ্ববিদ্যালয়), কাশফিয়া জামান (কনটেন্ট অপারেশনস এনালিসস্ট, নিউজক্রেড), ইব্রাহিম খলিল মামুন (প্রোজেক্ট ম্যানেজার, টেকনোপোল), যোসেফ টনি রোজারিও (ইউ এক্স ডিজাইনার), কামরুল হাসান (ইউএক্স ডিজাইনার, ইউরোফুডস), তাহমিদ হাসান (প্রোডাক্ট ডিজানার), রেহাম করিম (গ্রাফিক ও ইউ আই ডিজাইনার, ইউজারহাব) এবং জাহাঙ্গীর আলম জিসান (ইউএক্স ডিজাইনার)।

ইউএক্স বুটক্যাম্পের আয়োজন ও সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে ইউজারহাব (Userhub), কনটেন্ট পার্টনার লার্ন ইউএক্স (LearnUX), ওয়ার্কশপ পার্টনার ইউএক্স স্যাটারডে উইথ ওয়াহিদ(UXSaturdayWithWahid) ও মিডিয়া পার্টনার টেকমরিচ (Techmorich)।

ইউএক্স বুটক্যাম্প সম্পর্কে আরও জানতেঃ ইউএক্স বুটক্যাম্পের ওয়েবসাইটঃ http://theuserhub.com/ux-boot-camp/
ফোনঃ 01863 833 456, 01677 353 993, ইমেইলঃ [email protected]